NewseSports

ভারতের এগিয়ে যাওয়া, নিউজিল্যান্ডের সমতায় ফেরার ম্যাচ


দুর্দান্ত শুরুর পর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে আগামীকাল দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে সফরকারী ভারত। প্রথম ম্যাচের মতো স্পিনের বিপক্ষে ধুঁকতে থাকা কিউই-বধ করতে একই অস্ত্র ব্যবহার করতে চায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।
বুধবার পরাজিত হওয়া প্রথম ওয়ানডেতে পেসার মোহাম্মদ শামির দুর্দান্ত স্পেলের পর ভারতীয় দুই স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্রা চাহালের বিপক্ষে যেন অথৈ সাগরে হাতড়েছেন নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সিরিজ জয় করে আসা ভারতীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেনি স্বাগতিকরা। পক্ষান্তরে, চলতি ফর্ম অব্যাহত রেখে বে অব ওভালের দ্বিতীয় ম্যাচে আরো এক ধাপ এগিয়ে যেতে চায় সফরকারীরা।
সূর্যের কারণে সিরিজের প্রথম ম্যাচে আধা ঘণ্টারও বেশি সময় খেলা বন্ধ হওয়ার আগে কুলদীপ-চাহাল জুটি ছয় উইকেট শিকার করেন। আগামী ম্যাচেও স্বাগতিকদের স্পিন-বিষেই ঘায়েল করতে চায় ভারত। আসন্ন বিশ্বকাপের আগে এখনো মিডলঅর্ডার চূড়ান্ত করতে পারেনি ভারত। তবে এ ম্যাচেও দল অপরিবর্তিত রাখতে পারে টিম ম্যানেজমেন্ট।
কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) হার্ডিক পান্ডিয়া ও কে এল রাহুলের সাময়িক নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এরপরই দলের সঙ্গে যোগ দিতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন হার্ডিক পান্ডিয়া। তবে খুব সম্ভবত তৃতীয় ওয়ানডেতে পাওয়া যাবে পান্ডিয়াকে।
ম্যাক ক্লিন পার্কে প্রথম ম্যাচে পেস অলরাউন্ডার বিজয় শংকরকে খেলিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে কন্ডিশন বিবেচনায় দ্বিতীয় ম্যাচে পুনরায় রবীন্দ্র জাদেজাকে ফিরিয়ে আনা হতে পারে। অস্ট্রেরিয়া সফরে ভালো করতে ব্যর্থ হওয়া সত্ত্বেও আরেকট সুযোগ পেতে পারে প্রথম ম্যাচে ২৩ বলে ১৩ রান করা অপরাজিত আম্বাতি রাইদু।
ভারতীয় দলের জন্য বড় প্রাপ্তি হচ্ছে অস্ট্রেলিয়া সফরে ব্যাট হাতে খুব ভালো কিছু করতে না পারা শিখর ধাওয়ান চলতি সিরিজের প্রথম ম্যাচে ভালো করেছেন।
বড় জয় পাওয়া প্রথম ম্যাচে অপরাজিত ৭৫ রানের একটি দায়িত্বশীল ইনিংস খেলেছেন তিনি। আট উইকেটে জয় পাওয়া প্রথম ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘এটা ছিল ধাওয়ানের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা ইনিংস। আমরা বারবার বলেছি, আত্মবিশ্বাসের জন্য তার প্রয়োজন ম্যাচ শেষ করে আসা এবং সে মাইন্ডসেট থাকলে সে হতে পারে অমূল্য সম্পদ। ’
আগামী ২৮ জানুয়ারী তৃতীয় ম্যাচ শেষে কোহলি বিশ্রামে যাওয়ার পর সেরা একাদশে অনেক পরিবর্তন আশা করা যেতে পারে। সে সময় ভারতীয় দলের হয়ে অভিষেক হতে পারে ওপেনার সুবম্যান গিলের।


Comments (3)

  1. Theme My Login WordPress Plugin Tutorial please

Comment here

1 × one =